ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সারাদেশে নাশকতা ও সহিংসতার মামলায় গ্রেফতার ৪০,মোট ৫৬২

রাজধানীসহ সারাদেশে নাশকতা ও সহিংসতার ঘটনায় করা মামলায় আরও ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। গত ২৮ অক্টোবর হামলা ও নাশকতাসহ পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত মোট ৫৬২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার র‌্যাব ফোর্সেস কেরানীগঞ্জ ও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার অন্যতম মূলহোতা ও ৮টি মামলার পলাতক আসামি আদাবর থানার যুবদলের যুগ্ম-আহ্বায়ক রাকিব শেখসহ ৫ জন, রাজধানীর মতিঝিল এলাকা থেকে নাশকতার প্রস্তুতিকালে ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সোয়াইব আহম্মেদ সজীবসহ ২ জন, চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানার গাড়ি ভাঙচুর ও নাশকতা মামলার অন্যতম প্রধান আসামি কর্ণফুলী যুবদলের যুগ্ম-আহ্বায়ক শওকতকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪৫টি টহল ও সারাদেশে র‌্যাবের চার শতাধিক টহল টিম মোতায়েন রয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।

তিনি জানান, অবরোধে গণপরিবহনের নিরাপত্তা দিতে দূরপাল্লার বাসগুলোকে চাহিদার পরিপ্রেক্ষিতে র‌্যাবের এসকর্ট দেওয়ার মাধ্যমে গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪