ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সরাইলে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ মিছিল

 ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ফিলিস্তিনে ইহুদীবাদী ইজরাইলের বর্বর হামলার প্রদিবাদে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশ হয়েছে। মঙ্গলবার সকালে সরাইলের সর্বস্তরের জনগণের ব্যানারে বিক্ষোভ মিছিলটি উচালিয়াপাড়া মাদ্রাসা থেকে বের হয়। সরাইলের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।
মাওলানা হাবিবুর রহমানের সঞ্চালনায় সেখানের সংহতি সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা জহিরুল ইসলাম। বক্তব্য রাখেন- সরাইল সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার, মাওঃ নুরুল ইসলাম (লাল বাদশা), মাওঃ সাজিদুর রহমান, মাওঃ ইয়াছিন, আওয়ামী লীগের সাবক সাংগঠনিক সম্পাদক মোঃ মাহফুজ আলী, মাওঃ মাইনুল ইসলাম খন্দকার, মাওঃ উসমান গণি, মাওঃ মুফতি রায়হান উদ্দিন, মাওঃ জুবায়ের আহমেদ ও মাওঃ সাইফুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, সম্পূর্ণ অন্যায় ভাবে জোরপূর্বক ইহুদীবাদী ইজরাইলীরা ৭০ বছর ধরে ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের উপর নির্বিচারে অত্যাচার, নির্যাতন চালিয়ে হত্যা করছে। স্বাধীন ফিলিস্তিনের ভূখন্ডে জোরপূর্বক জায়গা ও মুসলমানদের প্রথম কেবলা মসজিদ-উল-আকসা দখল করে রেখেছে। সম্প্রতি তারা আবারও ফিলিস্তিনের ভূ-খন্ডে মূহুর্মূহু বোমা হামলা চালিয়ে বাড়িঘর, অফিস আদালতসহ গুরূত্বপূর্ণ স্থাপনাসমূহ মাটিতে মিশিয়ে দিচ্ছে।
বেসামরিক নারী, পুরুষ ও শিশুদের রক্তাক্ত ও হত্যা করছে। তাদের চিকিৎসা নেয়ার সুযোগ পর্যন্ত দিচ্ছে না। খোলা আকাশের নিচে মুসলমান নারী ও শিশুরা চিৎকার করে আর্তনাদ করছে। তাদেরকে সহায়তা করতে কেউ এগিয়ে আসছে না। মুখে মানবতার ঝড় তুললেও বিশ্বমোড়ল আমেরিকা উল্টো ইজরাইলকে অস্ত্র দিয়ে সহায়তা করছে।জাতিসংঘ বসে বসে আঙুল চুষছে। জাতিসংঘ ও আমেরিকাকে বয়কট করুন।
সমাবেশ থেকে বাংলাদেশে ইজরাইলের সকল পণ্য বর্জন করার আহবান জানানো হয়।
বক্তারা বলেন পৃথিবীর সকল মুসলিম দেশ ঐক্যবদ্ধ হয়ে আসুন ইহুদীদের বিরূদ্ধে যুদ্ধ শুরু করি। সরকারের কাছে ফিলিস্তিনে যাওয়ার অনুমতি প্রার্থনা করে বলেন, সেখানকার মুসলমানদের জীবন বাঁচাতে লড়াই করে আমরা শাহাদাৎবরণ করতে প্রস্তুত। বাংলাদেশ থেকে সৈন্য পাঠানোর দাবীও জানান। সবশেষে মজলুম। ফিলিস্তিনের জন্য দোয়া করা হয়।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪