সিলেট-সুনামগঞ্জকে দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণার দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

13

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে সিলেট ও সুনামগঞ্জকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা করা এবং অবিলম্বে ত্রাণ সহায়তার দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

শুক্রবার (১৭ জুন) বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বশেমুরবিপ্রবিতে অধ্যয়নরত সিলেট বিভাগের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘সিলেট বিভাগীয় ছাত্র কল্যাণ সমিতির’ আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সিলেট বিভাগীয় ছাত্র কল্যাণ সমিতির শিক্ষার্থী ছাড়া ও অন্যান্য জেলার শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

মানববন্ধনে শিক্ষার্থীরা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অতিদ্রুত বন্যা কবলিত এলাকায় যেন সেনাবাহিনী মোতায়েন করা হয়। সেনাবাহিনী যেন উদ্ধার কাজ চালায। বন্যার কারণে অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু এখনো মানুষ ত্রাণ পায়নি। সরকার যেন দ্রুত ত্রাণের ব্যবস্থা করে।

তারা দুঃখ প্রকাশ করে বলেন, সিলেটে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। তিনদিন ধরে চেষ্টা করেও আমরা পরিবারের সাথে যোগাযোগ করতে পারিনি।

সিলেট ও আশেপাশে প্রত্যেক বছরই বন্যা হয়। কিন্তু, বন্যার পূর্ব প্রস্তুতি হিসেবে কোনো ব্যবস্থা নেওয়া হয় না সরকারের পক্ষ থেকে। যা অত্যন্ত দুঃখজনক।

এছাড়া, বক্তারা গণমাধ্যমের মাধ্যমে বিষয়টি দ্রুত ছড়িয়ে দিয়ে সহযোগিতা করার অনুরোধ করেন।