লোকালবাসে হাফ পাশ দিবে জবি শিক্ষার্থীরা

13

মোহাম্মদ নাছিফুর রহমান, জবি প্রতিনিধি: 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন থেকে  আইডিকার্ড দেখালেই হাফ ভাড়া সুবিধা পাবেন। এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

২৩ নভেম্বর (মঙ্গলবার) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসন ও পরিবহন মালিক সমিতির সাথে এক বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকরা একে অপরের প্রতি সৌহার্দ্য আচরণ করবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের আইডিকার্ড প্রদর্শন করা সাপেক্ষে সপ্তাহের প্রত্যেকদিন যে কোনো সময় সব পরিবহনে হাফ ভাড়া সুবিধা পাবে। এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে পরিবহন শ্রমিকদের ভুল বুঝাবুঝি ঘটলে গাড়ির নাম্বার ও সময় উল্লেখ করে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস অথবা ক্যাম্পাসের গেইটের পাশে অবস্থিত সদরঘাট পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানাতে হবে। 

 বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে বাস স্ট্যান্ড সরানোর জন্য ডিএমপি কমিশনার বরাবর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আবেদন করা হবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামালের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী নূর হোসেন, ড. মোঃ রেজাউল করিম, নিউটন হাওলাদার, কাজী ফারুক হোসেন, শাহনাজ পারভিন, কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান, কোতোয়ালি থানার ট্রাফিক ইনচার্জ কাজী আমিনুল ইসলাম,  সদরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাহিদুল ইসলাম, মালিক সমিতির পক্ষে তানজিল পরিবহনের এমডি মোহাম্মদ জাহিদ হাসান, বিহঙ্গ পরিবহনের পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল, সাভার পরিবহনের ইনচার্জ মোঃ মনিরুজ্জামান, আজমেরী গ্লোরী পরিবহনের পরিচালক মোঃ সাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা হাফ ভাড়া নিয়ে দাবি জানিয়ে আসছিলো। হাফ ভাড়ার জের ধরে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এজন্য আমরা সবাইকে নিয়ে বৈঠক করি। আইডিকার্ড দেখানো শর্তে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের বিষয়ে আমরা একমত হয়েছি। শিক্ষার্থীদের কাছে অনুরোধ থাকবে কোনো অভিযোগ থাকলে ঝামেলায় না গিয়ে আমাদের জানাতে হবে।

নিউজটি শেয়ার করুন...