বশেমুরবিপ্রবির সেই শিক্ষকের বিরুদ্ধে আবারো আন্দোলনে সিএসই বিভাগের শিক্ষার্থীরা

18

বশেমুরবিপ্রবি প্রতিনিধি :

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক সভাপতি ও সহকারী অধ্যাপক মো: আক্কাস আলীর বিরুদ্ধে আবারও আন্দোলন করছে বিভাগের শিক্ষার্থীরা। আন্দোলনের কর্মসূচি হিসেবে চলেছে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি।

মঙ্গলবার (২১ জুন) সকাল থেকে সাধারণ শিক্ষার্থীরা বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। এসময় আক্কাস মুক্ত বিভাগের দাবিতে স্লোগান দিতে থাকে উক্ত বিভাগের শিক্ষার্থীরা। তাদের দাবি সাময়িক অব্যহতি পাওয়া শিক্ষক আক্কাস আলীর সম্পূর্ণরূপে অপসারণ।

এ বিষয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল মুহায়মিন আদীব বলেন, আক্কাস আলীর নিয়োগটা সম্পূর্ণরূপে জালিয়াতি হওয়া সত্ত্বেও কিভাবে তিনি শিক্ষক থাকে। আমরা আমাদের নিরাপত্তাহীনতার বিষয়টা শিক্ষকদের জানিয়েছি এবং শিক্ষকেরা আমাদের জন্য কি সিদ্ধান্ত নিয়েছেন সে বিষয়ে জানতে চেয়েছি। কিন্তু শিক্ষকরা যখন তাদের অপারগতার কথাটি আমাদের জানিয়েছে তখন থেকেই আমরা অবস্থান কর্মসূচি শুরু করেছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে।

এদিকে শিক্ষার্থীরা আক্কাস আলীর বিষয়ে হওয়া তদন্তের ফলাফল দ্রুত প্রকাশের দাবি জানিয়েছে। একই সাথে দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিভাগটির সভাপতি ড. সালেহ আহমেদকে ফোন করলে তিনি মিটিংয়ে আছেন ও পরবর্তীতে ফোন করতে বলা হয়।
পরবর্তীতে ফোন করলেও তিনি রিসিভ করেন নি।

প্রসঙ্গত, দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ২০১৯ সালের ১৬ই এপ্রিল আন্দোলনের মুখে আক্কাস আলীকে চার বছরের জন্য একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়।