ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রৌমারী-ঢাকা রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ

দেশের বড় দু’টি দলের সমাবেশকে ঘিরে রৌমারী-ঢাকা রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করা হয়েছে। হঠাৎ করে কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই রাজধানীমুখী নাইট কোচের যাত্রা বাতিল করা হয়। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সংশ্লিষ্টরা বলছেন, রাজধানীতে বিএনপি-আওয়ামী লীগের শনিবারের সমাবেশকে ঘিরে নাশকতার আশঙ্কা ও নিরাপত্তার শঙ্কায় বাস চলাচল বন্ধ করে করেছেন মালিকরা। শুক্রবার রাতে রৌমারী-ঢাকা অভিমুখী বিসমিল্লাহ পরিবহন, পদ্মা পরিবহন, রৌমারী ট্রাভেলস এই চারটি যাত্রীবাহী বাস বকশীগঞ্জ ও জামালপুরে গিয়েও ফেরত আসে রৌমারীতে। তবে সিএনজি ও ইজিবাইক মহাসড়কে চলাচল করতে দেখা গেছে।

শামীম হোসাইন সোহাগ নামের এক যাত্রী জানান, ঢাকার একটি ইউনিভার্সিটিতে পড়ালেখা করেন তিনি। রোববার পরীক্ষা ছিল তার। এ কারণে শুক্রবার রাতে ঢাকায় যাওয়ার জন্য রিফাত পরিবহনের টিকিট সংগ্রহ করেছিলেন। কিন্ত ওই রাতে পরিবহন কাউন্টারে এসে জানতে পারেন বাস চলাচল বন্ধ করা হয়েছে। এনিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তিনি।

আব্দুর রাজ্জাক নামের এক যাত্রী বলেন, শনিবার সকালে ঢাকায় জরুরি কাজে যাওয়ার কথা ছিল তার। বাসস্ট্যান্ডে গিয়ে জানতে পারেন বাস চলাচল বন্ধ রেখেছেন। হঠাৎ করে বাস চলাচল বন্ধের কারণে আর ঢাকায় যেতে পারেননি তিনি।

রৌমারী উপজেলা বাস মালিক সমিতির সভাপতি সেলিম আহমেদ বলেন, রাজধানীতে দেশের বড় দু’দলের সমাবেশকে ঘিরে নাশকতার শঙ্কায় বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে কোনে প্রশাসনিক চাপ ছিল না। নাশকতার শঙ্কা এড়াতেই বাস চলাচল বন্ধ রেখেছেন মালিকরা। তবে শনিবার রাতে বাস চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪