ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীতে মোড়ে মোড়ে পুলিশ-বিজিবি-র‍্যাব

সারাদেশে শুরু হয়েছে বিএনপির ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচি। আইনশৃঙ্খলার অবনতি ও সহিংসতা ঠেকাতে সোমবার (৩০ অক্টোবর) গভীর রাত থেকেই রাজধানীর বিভিন্ন প্রবেশপথসহ মোড়ে মোড়ে পুলিশ, র‍্যাব, বিজিবি মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকেও কাজ করছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

নিরাপত্তার চাদরে ঢাকা পুরো রাজধানী। কোনো কোনো স্থানে পুলিশের প্রিজন ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন রাখা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে রাজধানীর বিভিন্ন সড়কে এমন চিত্র দেখে গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাইনবোর্ড এলাকায় দেখা গেছে শতাধিক পুলিশ। যেকোনো ধরনের সহিংসতা ও নাশকতা ঠেকাতে কঠোর নিরাপত্তা নিয়ে অবস্থান করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া মহাসড়কটির মাতুয়াইলেও ছিল শতাধিক পুলিশ। দূরপাল্লার বাসে যেন কোনো ধরনের সহিংসতা না হয় তার জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এসব এলাকায়।

রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান, জিপিও, সচিবালয়ের সামনে, সুপ্রিম কোর্ট, প্রেসক্লাব, কাকরাইল, শাহবাগ, পান্থপথ, ফার্মগেট, জাতীয় সংসদ এলাকায় প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। রামপুরা এলাকায়ও পুলিশকে অবস্থান করতে দেখা গেছে।

এদিকে, নিউমার্কেট, সাইন্সল্যাব এলাকায় পুলিশের অবস্থান না নিলেও টহল গাড়ি দেখা গেছে। তবে আসাদগেট, শ্যামলী, মিরপুর-১০ নাম্বার এলাকায়ও দেখা গেছে পুলিশের সরব উপস্থিতি। এসব এলাকার কোথাও পুলিশের অবস্থান রয়েছে আবার কোথাও পুলিশের টহল গাড়ি।

রাজধানীর সচিবালয়, গাবতলীসহ বিভিন্ন এলাকায় বিজিবি টহল দিচ্ছে।

রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সার্বিক নিরাপত্তা নিয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন জাগো নিউজক বলেন, আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর‍্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের টহল দলসহ বিভিন্ন ইউনিট কাজ করছে। রাজধানীর প্রবেশমুখ, গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪