ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোনয়ন ফরম কিনলেন ফোরকান মিঞা : তৃণমূলের নৌকা দেয়ার দাবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটু্য়াখালী-৩ আসনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও বর্তমান উপদেষ্টা মন্ডলীর সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা। আজ শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ফোরকান মিঞা। এসময় ফোরকান মিঞার সঙ্গে দলীয় অনেক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞাকে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান তৃণমূলের নেতাকর্মীরা। ফোরকান মিঞার বাবা মরহুম আতাহার আলী মোল্লা দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।
গলাচিপা-দশমিনা উপজেলা নিয়ে গঠিত আওয়ামী লীগের নিশ্চিত ঘাঁটি এ আসনটিতে সংসদ নির্বাচনে নতুন প্রার্থী দেয় সরকার দল। পরিবর্তন হিসেবে এবার নৌকার মাঝির রূপে ফোরকান মিঞাকে চাইছেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। ওয়ান-ইলেভেনে দলের সংকটকালীন সময় সাবেক স্বরাষ্টমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের সঙ্গে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বেশির ভাগ মামলায় আইনি সহায়তা দিয়েছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা।
স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে ও একাধিক সূত্র জানায়, ত্যাগের মূল্যায়ন হলে দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার মাঝি হতে পারেন ফোরকান মিঞা। দশমিনা উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক নিয়াজ মোর্শেদ রোমান বলেন, ত্যাগী, কর্মীবান্ধব ও বিনয়ী স্বচ্ছ এই রাজনৈতিক নেতার মূল্যায়ন দরকার। তিনি বহু বছর ধরে দলের জন্য কাজ করছেন। তার প্রতি আস্থা তৃণমূলের নেতাকর্মীদের। ভদ্র রাজনৈতিক নেতা হিসেবে পরিচিত ফোরকান মিঞা বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডের মাধ্যমে সাধারণ মানুষের কাছে বেশ জনপ্রিয়। তিনি এখন মনোনয়ন দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন বলে নেতাকর্মীদের দাবি।

মনোনয়ন পাওয়ার বিষয়ে ফোরকান মিঞা বলেন, নৌকার মনোনয়ন ফরম কিনেছি। ‘স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছি। জনগণ ও দলের নেতাকর্মীদের সব সময় পাশে থেকেছি। এছাড়াও নির্বাচনী এলাকায় আর্থসামাজিক ও ধর্মীয় কর্মকান্ডের অংশগ্রহণসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান এবং দুস্থদের আর্থিক সহায়তা করেছি। আমি মনোনয়ন পেলে বিপুল ভোটে এমপি নির্বাচিত হবো।’

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪