ঢাকা, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসে অগ্নিসংযোগের মামলায় রাজধানীতে গ্রেফতার ১

ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগ করে নাশকতা তৈরির অন্যতম পরিকল্পনাকারী নুর নবী পাশা ওরফে সবুজ নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। জিয়া সাইবার ফোর্সের সাংগঠনিক সম্পাদক সবুজ।

শনিবার (১৮ নভেম্বর) এসব তথ্য জানান র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (অপস্) আমিনুল ইসলাম।

তিনি জানান, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) গভীর রাতে মো. নূর নবী পাশা সবুজসহ ২০-২৫ জন বিএনপি-জামায়াতের নেতাকর্মী দলবদ্ধ হয়ে গাড়ি ভাঙচুর ও ককটেল নিক্ষেপ এবং দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগসহ বিভিন প্রকার নাশকত মূলক কার্যকলাপ সংগঠনের উদ্দেশ্যে সমবেত হয়। পুলিশ নাশকতার প্রস্তুতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে দুর্বৃত্তরা কৌশলে সেখান থেকে পালিয়ে যায়। পরে ঘটনার তদন্ত করে সবুজসহ ১৯ জন এবং অজ্ঞাতনামা পরিচয়ে আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে একটি নাশকতার মামলা করা হয়।

তিনি আরও জানান, শনিবা র(১৭ নভেম্বর) গভীর রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন দনিয়ায় অভিযান পরিচালনা করে। এতে ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগ করে নাশকতা তৈরির অন্যতম মূল পরিকল্পনাকারী এজাহারনামীয় পলাতক আসামী মো. নূর নবী পাশা ওরফে সবুজওক (৪০)গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ সূত্রে তিনি বলেন, গ্রেফতার আসামি নাশকতার পরিকল্পনার সঙ্গে সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও সে আরও আগে যাত্রাবাড়ী থানা বিএনপির সভাপতি আলহাজ নবী উল্লাহ নবীর নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাগ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ী ভাঙচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকত মূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিল।

গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪