ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে শিল্প-কারখানা গড়ার আহ্বান এনবিআর চেয়ারম্যানের

ডেস্ক রিপোর্ট: বরিশাল বিভাগের ব্যবসায়ীদের উদ্দেশে এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, সচিব থাকাকালীন ইন্ডাস্ট্রি করার জন্য বরিশালে কীভাবে গ্যাস সরবরাহ হতে পারে, এ জন্য মাস্টার প্ল্যান করে দিয়েছি। এমনকি পাইপলাইনের মাধ্যমে কীভাগে গ্যাস আসবে এবং গ্যাসের ভবিষ্যত পরিকল্পনা কী হবে তা করা রয়েছে। তবে ইন্ডাস্ট্রি না করে গ্যাস আনার জন্য স্থাপনা তৈরি করলে তাতে কোনো লাভ হবে না। বরিশালে ইন্ডাস্ট্রি গড়তে হবে, এ জন্য যা কিছু প্রয়োজন তা সরকারকে দিতে হবে।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ২০২৪-২৫ অর্থবছরের প্রাক-বাজেট নিয়ে ব্যবসায়ী ও প্রশাসনের সাথে মতবিনিময় সভায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান এসব কথা বলেন।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আরও বলেন, বরিশাল বিভাগের ছয় জেলায় পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহে পায়রা বন্দরে ভাসমান টার্মিনাল বসানো যেতে পারে। এর আগে আগামী বাজেটে রাজস্ব বিভাগের বিভিন্ন প্রস্তাবনা ও সুবিধাসমূহ তুলে ধরেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাসুদ সাদিক, একেএম বদিউল আলম ও পাপন কুমার চন্দ্র। বরিশাল চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি গিয়াসউদ্দিন, ওমেনস চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এসোসিয়েশনের সভাপতি বিলকিস আহমেদ লিলিসহ বিভাগের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪