ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

বুধবার (১৮ অক্টোবর) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় শিক্ষার্থীরা নারায়ে তাকবির আল্লাহু আকবর, ‘বিশ্বের মুসলিম, এক হও এক হও’, ‘ইসরায়েল নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা ফিলিস্তিনের পতাকা, ‘ফ্রী প্যালেস্টাইন’, ‘স্টপ জেনোসাইড অ্যান্ড ফ্রি প্যালেস্টাইন’, ‘বাংলাদেশ স্ট্যান্ডস উইথ প্যালেস্টাইন’ সহ ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ব্যানার ফেস্টুন নিয়ে মানববন্ধনে অবস্থান করেন। মানববন্ধনে শিক্ষকদের মধ্য থেকে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা ও প্রভাষক সামিয়া জামান।

এ সময় সহযোগী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা বলেন, একজন মুসলমান হিসেবে ইসরায়েলের আগ্রাসনের প্রতি আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ওআইসি ভুক্ত দেশগুলোর নেতৃবৃন্দের উচিত চলমান সংকট নিরসনে কার্যকর ভূমিকা রাখা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা জাতিগতভাবে পৃথিবীর নিপীড়িত মজলুম মানুষের পক্ষে। কোনো দখলদার বাহিনীকে আমরা সমর্থন করি না। ফিলিস্তিনের ভূমিতে আশ্রয় নিয়ে দখলদার ইসরায়েলি বাহিনী যে আগ্রাসন চালাচ্ছে তা কখনোই মেনে নেওয়ার মতো নয়। আমেরিকাসহ যে দেশগুলো সারা বিশ্বে মানবতার বুলি আওড়ায় তারা আজ ইসরায়েলি বাহিনীর নৃশংসতাকে নির্লজ্জভাবে সমর্থন করে যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪