ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত

“পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই স্লোগান কে সামনে রেখে নানা আয়োজনে মধ্যে দিয়ে ফরিদপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।

আজ (৪ নভেম্বর) ২৩ ইংতারিখ শনিবার বেলা সাড়ে ১১ টায় ফরিদপুর জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং জেলা কমিটি, ফরিদপুর এর আয়োজনে কমিউনিটি পুলিশিং শ্লোগান সম্বলিত রঙ বেরঙের বেলুন এবং ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার, পিএএ এবং ফরিদপুরের পুলিশ সুপার মোঃ শাহজাহান, পিপিএম। এরপর পুলিশ লাইনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার পুলিশ লাইন্স এ এসে শেষ হয়।এসময় র‌্যালীতে জেলা প্রশাসক, পুলিশ বিভাগ ও কমিউনিটি পুলিশিং এর সদস্যসহ সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এবং শিক্ষার্থীরা অংশ নেয়।র‍্যালি শেষে পুলিশ লাইন্স ড্রিলশেড মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়

পুলিশ সুপার মোঃ শাহজাহান এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, প্রফেসর শাহজাহান প্রমুখ।

উক্ত সভায় বক্তরা বলেন,‘ চলমান কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশ-জনগণের মিথস্ক্রিয়ার ফলে পুলিশের কাজে জনগণের আস্থা, অংশগ্রহণ, সহযোগিতা ও অংশীদারত্ব বেড়েছে। সামাজিক অপরাধ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং-এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পুলিশ জনগণের বন্ধু। সাধারণ মানুষের মধ্যে পুলিশি ভীতি দূর করে সেবা সহজ করতে কমিউনিটি পুলিশিং-এর বিকল্প নেই।’ বক্তারা সমাজ কে অপরাধ মুক্ত রাখতে পুলিশ-জনতা সকলকে একযোগে কাজ করে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে বিশেষ পুরষ্কার প্রদান করার হয়।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪