ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নাশতার অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৫

রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ, ভাংচুর ও নাশকতার মূলহোতা এবং ৮ মামলার পলাতক আসামি আদাবর থানার যুবদলের যুগ্ম আহব্বায়ক রাকিব শেখকেকে গ্রেফতার করেছে র‍্যাব। এছাড়া নাশকতার অভিযোগে আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা অন্যরা হলো- মো. মাসুম (৩২), মো. আলমগীর (৩৮), মো. রাসেল (৩৮), ও মো. জাহাঙ্গীর আলম(৫৫)।

গতকাল রবিবার রাজধানীর বিভিন্ন এলাকা ও কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-২ এর মিডিয়া কর্মকর্তা শিহাব করিম।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে চলা বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে গ্রেফতারকৃত রাকিব শেখ এর নেতৃত্বে ও পরিকল্পনায় মোহাম্মদপুর ও আদাবর এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটানো হয়। রাকিব শেখের নেতৃত্বে তার সহযোগীরা মিলে মোহাম্মদপুর থানা এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। রাকিবের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৮টি মামলার তথ্য পাওয়া গেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের মুখেব রাজধানীর বিভিন্ন এলাকায় এবং সর্বশেষ কেরানীগঞ্জে আত্মগোপনে ছিলো।

শিহাব করিম আরও বলেন, গ্রেফতারকৃত মো. মাসুম ও মো. আলমগীর বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালের নামে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত। মাসুম ও আলমগীরের নেতৃত্বে তার সহযোগীরা মিলে ধানমন্ডি ও নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

রাসেল ও জাহাঙ্গীর আলম আদাবর ও মোহাম্মদপুর এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়িত। রাসেল ও জাহাঙ্গীরের নেতৃত্বে তার সহযোগীরা মিলে যানবাহন ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪