ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নাশকতা ও সহিংসতার ঘটনায় গ্রেফতার আরও ৩১,সর্বমোট ৬৯০

২৮ অক্টোবর সহিংসতা ও পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে অভিযান চালিয়ে ৩১ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব।

এরই ধারাবাহিকতায় ২৩ নভেম্বর র‌্যাব রাজধানীর মোহাম্মদপুর ও আদাবর এলাকায় অভিযান পরিচালনা করে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মামলায় বিএনপির সক্রিয় সদস্য আলী কায়সার পিন্টুসহ ৬ জন, চট্টগ্রাম মহানগর এলাকায় অভিযান পরিচালনা করে চান্দগাঁও থানার বিএনপির সাংগঠনিক সম্পাদক মোরশেদ ও কুষ্টিয়ার ভেড়ামারা এলাকা হতে কুষ্টিয়া জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জামিরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত ৩১ জনকে গ্রেফতার করা হয়।

গত ২৮ অক্টোবর হামলা, নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সাথে জড়িত সর্বমোট ৬৯০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪২টি টহল ও সারা দেশে র‌্যাবের ৪২৮টি টহল দল মোতায়েন রয়েছে।

এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাব ফোর্সেসের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। অবরোধে গণপরিবহনের নিরাপত্তা প্রদানে দূরপাল্লার বাসসমূকে চাহিদার প্রেক্ষিতে র‌্যাবের এসকর্ট প্রদানের মাধ্যমে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪