ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে তথ্য কেন্দ্রের আয়োজনে ৫০ গৃহিনীকে সেবার তথ্য জানালেন’ ইউএনও’

উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে ৫০ গৃহিনীকে সরকারের যাবতীয় সেবার তথ্য জানান দিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) রেমেন শর্মা।বৃহস্পতিবার ( ২৬ অক্টোবর) সকাল ১১ টায় সদর ইউনিয়নের ঘিলাতলী ছুরুত আলমের উঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় অধিন নাইক্ষ্যংছড়িস্থ উপজেলা তথ্য কেন্দ্র তথ্য আপা প্রকল্পের দ্বিতীয় পর্যায় কার্যক্রমের অক্টোবরের উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।সভায় সভাপতিত্ব করেন উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাহমিনা আক্তার।বৈঠকে ৫০ জন মহিলা উপস্থিত ছিলেন।

এতে প্রধান অতিথি বলেন,শিশুর বিকাশ,স্বাস্থ্য,শিক্ষা,বাল্য বিয়ে,সার্বজনীন পেনশন,সমতা স্কিম,সুরক্ষা স্কীম ও সরকারের জরুরী সেবার বিষয়ে সবার সাধারণ থাকা দরকার ।
সরকার শিশুর বিকাশে নানা কর্মসূচি হাতে নিয়েছেন। তাদের শিক্ষা অধিকার,তাদের স্বাস্থ্য সেবা সহ সব কিছুর বিষয়ে নানা সুযোগ সুবিধা দিচ্ছে।গৃহিনীদের জন্যে সমতা স্কীম চালু করেছেন। যেটিতে প্রত্যেক নারী বৃদ্ধকালে সুবিধা ভোগ করতো পারবে।
সুরক্ষা স্কীমে পুরুষরা বেশী বেশী টাকা জমা করে ভবিষ্যত চলার পথ নিশ্চিত করতে পারবেন। এছাড়া ৯৯৯ ও ৩৩৩ নম্বরসহ সরকারের সেবা মূলক প্রতিষ্টান নিয়ে ব্যাপক আলোচনা করেন তিনি।

এদিকে ঘিলাতলী গ্রামের কয়েকজন জানান,যোগদানের পর থেকে ছোট-বড় সব অনুষ্ঠান বা কর্মসূচিতে অংশ নেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ( uno) রোমেন শর্মা। এটি ওনার বদন্যতা ও মহানুভবতা। বিশেষ করে শিশুদের অনুষ্ঠান বা শিক্ষাথী বা মমতাময়ী মা’দের অনুষ্ঠান তার কাছে প্রিয়। ২৬ অক্টোবর সকালে এ উঠান বৈঠকটি এ ধরণের একটি ছোট্ট অনুষ্ঠান। যেখানে অংশ নেন তিনি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪