ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ধানমন্ডী থেকে নির্যাতনের শিকার গৃহকর্মী উদ্ধার

রাজধানীর ধানমন্ডি থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে এক গৃহকর্মী উদ্ধারের আকুতি জানায়। পরে খবর পেয়ে ওই গৃহকর্মীকে উদ্ধার করেছে থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া গৃহকর্মীর নাম সুমি আক্তার (২০)।

বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার।
তিনি বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে সুমি আক্তার নামের এক গৃহকর্মী বলে, ‘আমাকে বাঁচান। আমাকে ওরা অত্যাচার কইরা মাইরা ফালাইব। আমাকে আপনারা বাইর কইরা নিয়া যান। নাইলে আমি নিজেই গলায় দড়ি দিমু।’ এমন আকুতি জানিয়ে নিজের অবস্থান সম্পর্কে জানায় ওই গৃহকর্মী। পরে রাজধানীর ধানমন্ডীর রোড নম্বর ১১ রোডের একটি বাসা থেকে তাকে উদ্ধার করা হয়।

৯৯৯ এ কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল মঞ্জুর রশিদ। কনস্টেবল মঞ্জুর তাৎক্ষণিকভাবে ধানমন্ডী থানায় বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নিতে বলে। পরবর্তীতে ৯৯৯ ডেসপাচার উপ পরিদর্শক (এসআই) আল মামুন কলার এবং উদ্ধার সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।
সংবাদ পেয়ে ধানমন্ডী থানার একটি দল ঘটনাস্থলে গিয়ে সুমি নামে বিশ বছর বয়সী গৃহকর্মীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং তার অভিভাবকের জিম্মায় বুঝিয়ে দেয়। এ বিষয়ে উদ্ধারকৃত গৃহকর্মী এবং তার বাবা-মা পরবর্তী আইনী পদক্ষেপ নিতে বা লিখিত অভিযোগে দিতে অনিচ্ছা প্রকাশ করেন। ধানমন্ডী থানা পুলিশ দলের নেতৃত্ব দেয়া সহকারী উপপরিদর্শক (এএসআই) শামসুজ্জামান ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪