ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্মীয় অনুভূতিতে আঘাত, অনিকে গ্রেপ্তারের দাবিতে উত্তপ্ত নবীগঞ্জ

নবীগঞ্জের ছাত্রদল নেতা অনির্বাণ নাগ অনির ফেসবুক আইডিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে দেয়া পোস্টের ঘটনায় মহাসড়ক অবরোধ করাসহ বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবীতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ থানার ওসির বরাবর গণস্বাক্ষর সম্বলিত লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অন্যদিকে অভিযুক্ত অনির্বাণকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ইতিমধ্যে নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিবের পদ থেকে অনির্বাণকে অব্যাহতি দিয়েছে জেলা ছাত্রদল।

এ ঘটনার পর থেকে হঠাৎ শান্ত নবীগঞ্জ অশান্ত হয়ে উঠেছে। রবিবার বাদ জোহর নবীগঞ্জ শহরের নতুন বাজার এলাকা থেকে উপজেলার সর্বস্তরের মুসলিম জনগণের পক্ষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে গণস্বাক্ষর দিয়ে অনির্বানকে দ্রুত আইনের আওতায় আনার দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ থানা লিখিত অভিযোগ দেয়া হয়। অন্যদিকে বাদ আছর দেবপাড়া বাজারে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে সর্বস্তরের মুসল্লিরা। এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে অনির্বাণকে আইনের আওতায় আনার জোরদাবী জানান। এদিকে নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিবের পদ থেকে তাকে স্থায়ী ভাবে অব্যাহতি দিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে জেলা ছাত্রদল।

হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জানান- সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক স্ট্যাটাস ও কমেন্ট এর সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব অনির্বাণ নাগ অনিকে প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- অনির্বাণকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে, গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে, খুব দ্রæত তাকে গ্রেফতার করা হবে। অপরাধ করে কেউ আইনের হাত থেকে বাঁচার সুযোগ নেই, সবাইকে ধৈর্য্য ধারণের আহবান জানান তিনি। উল্লেখ্য- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আস্তিক বনাম নাস্তিক ধর্ম বিজ্ঞান যুক্তিসংগত আলোচনা’ নামক ফেসবুক গ্রæপে গত ১ ফেব্রæয়ারী থেকে ৯ তারিখ পর্যন্ত দুটি পোস্ট করেন নবীগঞ্জ পৌর এলাকার শিবপাশা গ্রামের বাসিন্দা ও নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব অনির্বাণ নাগ অনি। ৯ ফেব্রæয়ারী ফেসবুক পোস্টে অনির্বাণ নাগ অনি রাসূল (সাঃ) কে নিয়ে কুরুচীপূর্ণ মন্তব্য করে। এর পরপরই অনির্বাণের ফেসবুক পোস্টটির স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনা শুরু হয়। অনির্বাণ নাগ অনিকে দ্রæত গ্রেফতারপূর্বক শাস্তির দাবী করে শতাধিক পোস্ট করেন ফেসবুক ব্যবহারকারীরা।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪