ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বীপে আশ্রয় নেয়া তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড

সুন্দরবন সংলগ্ন এলাকায় ডুবে যাওয়া ফিসিং বোটের তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। ফিসিং বোটটি নষ্ট অবস্থায় ভাসমান থাকাকালীন ডুবে যায়। সে সময় বোটে থাকা তিন জন থেকে সাঁতরে পার্শবর্তী দ্বীপে আশ্রয় নিয়েছিল।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, আজ সকাল ৮:১৫ মিনিটের সময় কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ তৌফিক অপারেশন সন্ধান ও মা ইলিশ রক্ষায় নিয়মিত টহল প্রদান করছিল। এ সময় সুন্দরবন সংলগ্ন মান্দরবাড়িয়া দ্বীপের নিকটবর্তী এলাকা থেকে ওই ৩ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, উদ্ধারকৃত জেলেরা সকলেই খুলনা জেলার কয়রা থানার বাসিন্দা। গত ২৮ অক্টোবর সুন্দরবন সংলগ্ন মান্দরবাড়িয়া এলাকায় মাছ ধরার সময় জেলেদের বোটটির ইঞ্জিন বিকল হয়ে নিয়ন্ত্রনহীন ভাবে ভাসতে থাকে এবং এক পর্যায়ে ডুবে যায়। পরবর্তীতে জেলেরা উত্তর মান্দারবাড়িয়া দ্বীপে আশ্রয় গ্রহণ করে।

কোস্টগার্ড সদস্যরা উদ্ধারকৃত জেলেদের খাবার ও প্রাথামিক চিকিৎসা দিয়েছে। বর্তমানে জেলেদের পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রম প্রক্রয়াধীন রয়েছে বলে জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪