ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতা: ২৭ দি‌নে গ্রেফতার ৭১৫

রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র ক‌রে সমা‌বেশ পরবর্তী সম‌য়ে দেশের বিভিন্ন স্থানে নাশকতা ও সহিংসতার ঘটনায় জড়িত থাকার অ‌ভি‌যো‌গে সর্বমোট ৭১৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচীকে কেন্দ্র করে কতিপয় দুস্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুস্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের উপর নৃশংস কায়দায় হামলা ও আক্রমণ চালায়। তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।
এছাড়াও তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাংচুর করে। তাদের হামলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে। পরবর্তী সময়ে রাজনৈতিক দলগু‌লোর বিভিন্ন কর্মসূচীকে কেন্দ্র করে স্বার্থান্বেষী ও সুযোগসন্ধানী মহল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহনও ব্যক্তিগত পরিবহনে ভাংচুরসহ দেশব্যাপী বিভিন্ন ধরণের নাশকতার ঘটনা ঘটায়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক সহিংসতা ও নাশকতার ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছে র‌্যাব।

তিনি আরও বলেন, আজ র‌্যাব ফোর্সেস রাজধানীর বংশাল ও কোতয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে। যানবাহনে অগ্নিসংযোগ, ভাংচুর ও নাশকতার মামলায় হবিগঞ্জের লাখাই উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক শামসুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ আলম গোলাপ’কে গ্রেফতার করা হয়।

এছাড়াও দেশের বিভিন্ন স্থান হতে গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সাথে জড়িত সর্বমোট ২৫ জনকে গ্রেফতার করা হয়। আজ পর্যন্ত গত ২৮ অক্টোবর হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সাথে জড়িত সর্বমোট ৭১৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪