ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্ঘটনার আশঙ্কা নিয়েই রাজস্থলীর ঝুঁকিপূর্ণ বেইলি সেতু দিয়ে চলছে ভারী যানবাহন

রাঙামাটির রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকার মসজিদের পাশে কুদুমছড়ার ওপর নির্মিত বেইলি সেতুর খুঁটি ও পাটাতন নড়বড়ে হয়ে পড়েছে l বারবার মেরামত করে কোনো রকমে সেতুটি চালু রাখা হয়েছে। দুর্ঘটনার আশঙ্কা থাকলেও সেতুর ওপর দিয়ে চলছে ভারী যানবাহন। এদিকে যানবাহন চলাচলে সতর্কতার জন্য সেতুটির দুই দিকে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

ছয় নভেম্বর সরেজমিনে দেখা গেছে, ওই সড়ক শফিপুর মসজিদের পাশে অবস্থিত বেইলি সেতুর নিচে পিলার নড়েবড়ে পাটাতন ফাটল ধরে একদারে কাঁদ হয়ে যায়। এ ছাড়া সেতুটির লোহার পাটাতনে মরিচা ধরেছে, পাটাতনও ভেঙে গেছে। গাড়ি উঠলেই সেতুগুলো কাঁপে। এই অবস্থায় সেতুগুলোর ওপর দিয়ে ঝুঁকি নিয়ে ভারী যানবাহন চলাচল করছে।
ওই এলাকার কয়েক জন চালক বলেন,বেইলি সেতু অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে ভয়ে ভয়ে গাড়ি চালান তাঁরা। গাড়ি উঠলেই সেতুগুলো দুলতে থাকে।
৩ নং বাঙালহালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আদোমং মারমা বলেন–কুদুমছড়ার উপর নির্মিত বেইলি সেতু ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। বেইলি সেতুটি সংস্কার করার জন্য কয়েকবার উপজেলা সমন্বয় বৈঠকে উত্থাপন করেছি।
সিএনজি সমিতির সভাপতি নুরুননবী বলেন,সেতু ভেঙে গেলে সবাই যানবাহনের দিকে আঙুল তোলেন। চালককে দোষারোপ করেন। কিন্তু এ জন্য চালকেরা দায়ী নয়। বেইলি সেতুটি কোনো রকমে টিকে আছে। এই সেতুটি ভেঙে পড়লে যোগাযোগ বন্ধ হয়ে যাবে। সেতুটি ঠিক করার জন্য আমরা আবেদন জানাচ্ছি।
এ বিষয়ে রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ বলেন, আমি বেলী সেতুটি ঝুকিপূন্যের কথা শুনেছি এবং সরেজমিন পরির্দশন করেছি। দ্রুত সংস্থার অথবা বিকল্প সড়ক স্থাপন করে যানবাহন চলাচলে স্বাভাবিক রাখার জন্য সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা দের অবগত করেছি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪