ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তাহিরপুরে শেখ রাসেল দিবস উদযাপন

শেখ রাসেল দিপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়” এই শ্লোগানের আলোকে তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচিতে শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর পর্যায়ক্রমে র‍্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা সুপ্রভাত চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপস্থিত ছিলেন, সদা হাস্যউজ্জল হৃদয়ের মানুষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান উদ দৌলা,তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাজিমউদ্দীন,উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌফিক আহমেদ, তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদার, সাংবাদিক রোকন উদ্দিন, শওকত হাসান, মনিরাজ শাহ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী বৃন্দ।

উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকদের হাতে নির্মম হত্যা কান্ডের শিকার হন,জাতির পিতার কনিষ্ঠ সন্তান সেখ রাসেল।সেদিন শিশু রাসেলকে হত্যা করার মধ্য দিয়ে ঘাতকরা তার জীবনেই শুধু কেড়ে নেয়নি সেই সঙ্গে ধ্বংস করেছে তার অবিকশিত অপার সম্বাভনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বলেন, শিশু শেখ রাসেল বাংলাদেশের সকল শিশু কিশোরদের দীপ্ত জয়োল্লাস আর অদম্য আত্মবিশ্বাসের অনুপেরনা। তিনি বলেন, শেখ রাসেল ছিলেন বন্ধুবৎসল,গরীব অসহায় মানুষের প্রতি ছিল তার অসীম দরদ ও মমতা,আজ শেখ রাসেল বেঁচে থাকলে দেশ একজন মানব দরদী মানুষ পেত।আমরা সকলেই তার আত্বার শান্তি কামনা করি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪