ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তানোরে বাঁধা পড়েছে তান্ডব চালিয়ে ২ জনকে হত্যা করা সেই হাতি

রাজশাহীর তানোরে বাঁধা পড়েছে তান্ডব চালিয়ে ২জনকে হত্যা করা সার্কাসের সেই হাতি। বৃহস্পতিবার সকালে ঢাকা বণ্যপ্রানী সম্পদ অধিদপ্তর, বনবিভাগ ও তানোর ফায়ার সার্ভিসের কর্মীরা দিনভর চেষ্টা চালিয়ে বৈদ্যপুর গ্রামের গোরস্থানের জঙ্গলে হাতিটিকে অজ্ঞান করে বিকালে শিকল ও দড়ি দিয়ে চার পা গাছের সাথে বাঁধতে সক্ষম হন।

এসময় তানোর উপজেলা নির্বাহী অফিসার বিল্লাল হোসেন, তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিমসহ প্রশাসন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে খবর পেয়ে হাতিল মালিকের লোকসহ অন্য এক হাতিম মাহুত হাতি সেখানে উপস্থিত ছিলেন। এসময় উৎসুখ জনতা ভীড় করেন।

হাতির লোকজন বলেন, যতক্ষণ পর্যন্ত হাতিটিকে শান্ত ও বষ না মানানো যাবে ততক্ষণ হাতিটিকে পাহারায় রাখা রাখতে হবে। হাতির এক মাহুত বলেন, বর্তমানে হাতিটি কিছুটা শান্ত ও সুস্থ রয়েছে। পুরোপুরি বষ মানিয়ে এখান থেকে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, গত বুধবার সকালে নাচোল উপজেলার লক্ষীপুর গ্রামের এক কিশোর ও বিকালে তানোরের জুমার পাড়ার এক আদিবাসী কৃষককে হত্যা করে এই হাতিটি। খবর পেয়ে প্রশাসনের লোকজন সন্ধ্যায় হাতিটিকে ধামধুম গ্রামের এক জঙ্গলে দেখে গ্রামের প্রবেশ মুখে বেড়া দিয়ে চলে আসেন এবং ঢাকায় বণ্যপ্রানী সম্পদ অধিদপ্তর খবর দেন।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪