ঢাকা, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

তানোরে ও আমনুরায় হাতির তান্ডব ২ জনের মৃত্যু

হাতির তান্ডবে রাজশাহীর তানোর ও লক্ষ্মীপুর গ্রামে ২ জনের মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকে হাতির মাহুত পলাতক রয়েছেন। বুধবার সকালে ও বিকালে হাতির তান্ডবে পৃথক দুই গ্রামে মৃত্যুর এই ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় চরম আতংক বিরাজ করছে।

নিহতরা হলেন, তানোর উপজেলার বাধাইড় ইউপির জুমার পাড়া গ্রামের রামপদ (৪০) ও চাপাই নবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা লক্ষীপুর গ্রামের বুলবুলের পুত্র মোবাশশির (১৩)। ঘটনার পর সন্ধ্যায় তানোর উপজেলা নির্বাহী অফিসার বিল্লাল হোসেন পুলিশ ফোর্স ও ফায়ার সার্ভিসের কর্মীদের নিয়ে হাতি ধরতে ঘটনাস্থলে অবস্থান করছিলেন।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শি সুত্রে জানা গেছে, বেশ কয়েকদিন থেকে তানোর ও আমনুরা এলাকায় একটি হাতি নিয়ে তার মাহুত চাঁদা তুলছিলেন। বুধবার সকালে হঠাৎ করেই হাতিটি আমনুরা লক্ষীপুর গ্রামের এক কিশোরকে সুড় দিয়ে পেচিয়ে ধরে মাটিতে আছড়িয়ে হত্যা করে। এর পর হাতির মাহুত পালিয় যায়।

এর পর থেকে হাতিটি তানোরের এলাকায় তান্ডব শুরু করে। বিকালে হাতিটি আমনুরা থেকে সড়ক দিয়ে তানোরের দিকে আসার সময় ধামধুম নামক স্থানে আরো এক আদিবাসী যুবককে সুড় দিয়ে ধরে মাটিতে আছড়িয়ে হত্যা করে। পরে উৎসুখ জনতা ভীড় করলে হাতিটি ধামধুম গ্রামের জঙ্গলে ঢুকে যায়।

তানোর উপজেলা নির্বাহী অফিসার বিল্লাল হোসেন বলেন, এখনো ঘটনাস্থলে আছি এবং ধরার চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪