ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকায় ১৮ দিনে বিএনপি-জামায়াতের ১৯৬৫ নেতাকর্মী গ্রেফতার

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ঢাকায় বিএনপি-জামায়াতের এক হাজার ৯৬৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ১৪ নভেম্বর পর্যন্ত ১৮ দিনে এসব নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। একই সময়ে ঢাকার ৫০ থানায় মোট মামলা হয়েছে ১৫৩টি।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনসের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, রাজধানীতে গত ২৮ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত গ্রেফতার করা হয়েছে এক হাজার ৯৬৫ জনকে। গতকাল ১৪ নভেম্বর একদিনে গ্রেফতার হয়েছেন ৪৩ জন। এছাড়া ১৮ দিনে রাজধানীর ৫০ থানায় সহিংসতার ঘটনায় মামলা হয়েছে ১৫৩টি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা আজ বুধবার সন্ধ্যা ৭টায়। তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

এছাড়া বুধবার ভোর থেকে সারাদেশে শুরু হয়েছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা পঞ্চম দফার ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নাশকতা ও বাসে আগুন ঠেকাতে পুলিশের পক্ষ থেকে ওড়ানো হবে ড্রোন।

পুলিশ কর্মকর্তাদের ধারণা, তফসিল ঘোষণা হলেই নাশকতাকারীরা আরও বাস পুড়িয়ে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে চাইবে। নির্দেশদাতাসহ বিরোধীদের গ্রেফতার করতে গেলে পুলিশের বিরুদ্ধে গণহারে গ্রেফতারের অভিযোগ তুলবে। তাই গণগ্রেফতার এড়িয়ে নাশকতার মামলায় সুনির্দিষ্ট আসামি করে তাদের আইনের আওতায় আনতে নির্দেশ দেওয়া হয়েছে।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪