ঢাকা, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকায় অবস্থান করেও গায়েবী বিষ্ফোরক মামলার আসামি হলেন সাংবাদিক সেলিম পারভেজ

চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করেও আশুগঞ্জ থানার বিষ্ফোরক মামলার আসামী হলেন বিশিষ্ট সাংবাদিক ও আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ।
গত শনিবার রাতে হরতালের সমর্থনে পুলিশের কর্তব্যকাজে বাঁধা, যানবাহন ভাংচুরের চেষ্টা ও বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টির অভিযোগে থানার এসআই কামরুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০/৬০ জনকে আসামী করা হয়।
মামলায় ৬ নম্বর আসামী করা হয়েছে বিশিষ্ট সাংবাদিক ও আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজকে। খোঁজ নিয়ে জানা যায়, তিনি চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার থেকে ঢাকায় অবস্থান করছেন। মামলায় উল্লেখিত ঘটনার সময় তিনি ঢাকাস্থ নিজ বাসভবনে বাংলাদেশ বনাম ন্যাদারলন্ডের খেলা দেখছিলেন।
সেলিম পারভেজ ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত জনপ্রিয় পত্রিকা দৈনিক একুশে আলোর সম্পাদক ও প্রকাশক। এছাড়া তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকার আশুগঞ্জ প্রতিনিধি,দৈনিক নয়া শতাব্দী পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি চ্যানেল আই, মাছরাঙ্গা টেলিভিশন ও দীপ্ত টিভিসহ বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা।
এদিকে আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাববিুর রহমান বলেন, সরকার বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে আশুগঞ্জে কোন কর্মসূচি পালিত হয়নি। এটি ভিত্তহীন, সাজানো ও রাজনৈতিক হয়রাণীমূলক গায়েবী মামলা।
এর আগে গত শুক্রবার আশুগঞ্জ প্রেসক্লাবের কার্যকরি পরিষদ সদস্য আবু আব্দুল্লাহকে আটক করে গ্রাম্য দলাদলীর প্রেক্ষিতে রজ্জু করা একটি পুলিশ অ্যাসল্ট মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.নাহিদ আহামেদ বলেন, শনিবার রাতে ডাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্তর এলাকায় বিএনপি-জামায়াতের ৯০/৯৫ জন নেতাকর্মী হরতালের সমর্থনে পিকেটিং করার সময় পুলিশ তাদের বাধা দিলে পুলিশের উপর হামলা করে তারা। এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। এই ঘটনায় কয়েকজন পুলিশ আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকেই চারজনকে আটক করা হয়। এ ঘটনায় বিষ্ফোরক আইনের ৩৫৩ ধারায় মামলা রজু করা হয়েছে।
ঢাকায় অবস্থান করার পরও সাংবাদিক সেলিম পারভেজকে আসামী করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এটি উপরের নির্দেশ, দয়া করে আমাকে প্রশ্ন করে বিব্রত করবেন না।
  1. এ ব্যাপারে আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু বলেন, কোন রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে মিথ্যা মামলায় একজন খ্যাতিমান সাংবাদিককে আসামী করা অত্যন্ত দুঃখজনক।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪