ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝিনাইগাতীতে আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 শেরপুরের ঝিনাইগাতীতে
বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে  ১১নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক (মনি)র নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের।
মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে, এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ।
পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে। সেই অগ্রসরকে সামনে রেখে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যেগ্যে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
১১নভেম্বর বিকেলে যুবলীগের কার্যালের সামনে থেকে শ্রী বিশ্বজিৎ রায়ের নেতৃত্বে এক বনাঢ র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে
যুবলীগ কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন  উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, যুবলীগের সাধারণ সম্পাদক শাহ-আলম এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, যুবলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, কৃষকলীগের উপজেলা সভাপতি জয়নাল আবেদীন, কাংশা ইউনিয়নের আলহাজ্ব শামসুদ্দিন, শ্রমিকলীগের আহ্বায়ক নুরুল ইসলাম ফটিক, শ্রমিক লীগের সদস্য সচিব শাহজাহান বাবলু, কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক লতিফুর রহমান মনা, গৌরীপুর ইউনিয়নের আবুল কালাম,
এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ যুবলীগ সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ আওয়ামী মহিলালীগ আওয়ামী মহিলা শ্রমিকলীগ, তাতীলীগসহ আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ অংশ গ্রহণ করেন।
কর্মসূচির মধ্যে ছিল সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ বণাঢ র‍্যালী,
আলোচনা সভা শেষে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কেটে মিষ্টি বিতরণ করা হয়।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪