ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠির পূজা মন্ডপ পরিদর্শনে’ আনসার ভিডিবি পরিচালক’

ঝালকাঠি ও রাজাপুরে পূজা মন্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক (সিএইচটি-অপস্) সালমা সিদ্দিকা। মন্ডপ পরিদর্শনকালে তিনি সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা মতবিনিময় করেন।

রবিবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় ঝালকাঠি পৌর এলাকার কেন্দ্রীয় কালিবাড়ি মন্দিরের দুর্গা মন্ডপ, মদন মোহন আখড়া বাড়ী পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আনসার বাহিনীর এই কর্মকর্তা। তিনি প্রতিটি মন্দির পরিদর্শনকালে সেখানকার সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা মতবিনিময় করেন এবং মন্ডপ গুলোর পরিচালনা কমিটি ও সেচ্ছাসেবক কমিটির নেতৃবৃন্দের সাথে নিরাপত্তা বিষয়ে খোঁজ-খবর নেন। পরে তিনি রাজাপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন।

পূজামন্ডপ পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন, আনসার ও ভিডিপির বরিশাল রেঞ্জ কমান্ডার মো. আশরাফুল আলম, ঝালকাঠি জেলা কমান্ড্যান্ট মো. সাদ্দাম হোসেন, সহকারী জেলা কমান্ড্যান্ট মো. আলমগীর হোসেন সরদার, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল আমিন, নলছিটি উপজেলা কর্মকর্তা বিজন দত্ত।

মন্ডপ পরিদর্শন শেষে গনমাধ্যাম কর্মীদেরকে সালমা সিদ্দিকা বলেন, ‘আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের পক্ষ হতে পূজা মন্ডপ পরিদর্শন করছি। জেলায় রেঞ্জের অধীনস্ত ব্যাটালিয়ন হতে একটি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে।আমাদের আনসার বাহিনীর সদস্যরা ২৪ ঘন্টা মন্ডপে দায়িত্ব পালন করছেন। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও তাদের নিজস্ব স্বেসেবকদের সহযোগিতায় আমরা সবাই মিলে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি।’

তিনি আরো বলেন, ‘দুর্গাপূজা উপলক্ষে সারা দেশে ৩২ হাজার ৮৪৫টি মণ্ডপের নিরাপত্তায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) দুই লাখ ১২ হাজার ৬৬২ সদস্যকে মোতায়েন করা হয়েছে। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমী পর্যন্ত তারা সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

জেলার চারটি উপজেলার ১৭৩ টি পূজা মন্ডপে ৯৮৮ জন প্লাটুন কমান্ডার (পিসি) সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) সহ সাধারন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তিনি আরো জানান, ঝুকি বিবেচনায় অতি গুরুত্বপূর্ণ মন্ডপে ৮ জন এবং গুরুত্বপূর্ণ মন্ডপে ৬ জন এবং সাধারন মন্ডপগুলোতে চারজন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এতথ্য নিশ্চিত করেছেন ঝালকাঠি জেলা আনসার কমান্ড্যান্ট মো. সাদ্দাম হোসেন।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪