ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে মাদক মামলায় এক মাদককারবারির দশ বছরের কারাদণ্ড

 ঝালকাঠির কাঁঠালিয়ায় ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া তরিকুল ইসলাম স্বজল (৪২) নামে এক মাদক ব্যবসায়ীকে দশ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

 

বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। দন্ড প্রাপ্ত সজল কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ তালগাছিয়া গ্রামের মৃত আব্দুল বারেক হাওলাদারের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুল মান্নান রসুল।

 

মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ৩১ মার্চ বিকেলে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ তালগাছিয়া গ্রামের বাড়ি থেকে ৩ হাজার ৫২২ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী তরিকুল ইসলাম সজলকে গ্রেপ্তার করে পুলিশ।

 

এ ঘটনায় ওইদিনই কাঁঠালিয়া থানায় এসআই রিয়াজ রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই থানার এসআই সেলিম রেজা মামলাটি তদন্ত করে চলতি বছরের ১৫ মে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। আদালত ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন।

 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুল মান্নান রসুল বলেন, আদালতে সাক্ষী দের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন। মামলাটি প্রায় আট মাস চলমান ছিলো।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪