ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, বিএনপির একদফা আন্দোলনের মধ্যে আরেকটি একতরফা পাতানো ভুয়া নির্বাচনের অপচেষ্টা করছে সরকার। মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন আওয়ামী নির্বাচনি তফশিল বাস্তবায়ন করতে জোরেশোরে মাঠে নেমেছে। ভোটাধিকারের দাবিতে আন্দোলনরতদের ওপর হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ছে পুলিশ ও আওয়ামীলী সন্ত্রাসীরা। দিশাহীন, উন্মাদ হয়ে গণগ্রেফতার চালাচ্ছে। আর বিএনপির বিরুদ্ধে নাশকতার অপবাদ দিয়ে দেশে বিদেশে প্রচার করছে। কিন্তু এবার সন্ত্রাসের অপবাদ দিয়ে আর বিদেশে মার্কেটিং করতে পারছে না। কারণ সারা দুনিয়া টের পেয়েছে বিএনপির নামে সন্ত্রাসের অপবাদ মূলত একতরফা নির্বাচনের কৌশল। তাই সরকার দলীয় সন্ত্রাসীরাই আত্মঘাতীমূলক নাশকতা চালাচ্ছে।

তিনি বুধবার (২২ নভেম্বর) দুপুরে নগরীর চাঁন্দগাও কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিএনপির ডাকা অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা আদালতে মামলার হাজিরা দিতে এসেও গ্রেপ্তারের শিকার হচ্ছেন। ঘরে ঘরে তল্লাশি অভিযানের নামে জনমনে চরম ভীতি ও অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে পুলিশ। কোনো সভ্য দেশে এই অবস্থা চলতে পারে না।

এসময় দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বিএনপি সহ বিরোধী মত দমনে আওয়ামীলীগ এখন রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। চট্টগ্রামে বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে গ্রেপ্তার করা হচ্ছে। বিএনপির সকল প্রবীণ নেতাদের জেলে আটকিয়ে রেখেছে। অনেকের মিথ্যা মামলায় সাজাও দিয়েছে। এর প্রধান কারণ হচ্ছে এই সকল বিরোধী দলের নেতারা জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত।

এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মাহবুব আলম, আনোয়ার হোসেন লিপু, চাঁন্দগাও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূইয়া, মহানগর বিএনপি নেতা নকিব উদ্দীন ভূইয়া, জসিম উদ্দিন, পাঁচলাইশ থানা যুবদলের সদস্য সচিব শেখ রাসেল, চাঁন্দগাও থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাজিদ হাসান রনি, ছাত্রদলের আহবায়ক আবদুর রহমান আলফাজ সহ নেতৃবৃন্দ।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪