ঢাকা, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম দুর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা

সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আসন্ন হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা ২০২৩ উদযাপন উপলক্ষে ফেনী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং চট্টগ্রাম জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। আগামী ২০ অক্টোবর ২০২৩ইং তারিখে ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ২৪ অক্টোবর ২০২৩ ইং তারিখে বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দূর্গাপূজা শেষ হবে। এ উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রামের দায়িত্বপূর্ণ ফেনীর পৌরসভা, সোনাগাজী, দাগনভূঁইয়া, ফুলগাজী, চট্টগ্রাম জেলার হাটহাজারী, রাঙ্গুনিয়া, মিরসরাই, বাকলিয়া, চকবাজার, খুলশী, বায়েজিদ বোস্তামী, কোতয়ালী, ডবলমুরিং, পতেঙ্গ এবং হালিশহর এর বিভিন্ন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ১৯ অক্টোবর বৃহস্পতিবার চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হয়েছে।
শারদীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং এর ফলে ফেনী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং চট্টগ্রাম জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উৎযাপনের জন্য যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাব-৭, চট্টগ্রাম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।
উল্লেখ্য, অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে চট্টগ্রামের সর্বমোট ২,১৭৫টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ৩৭৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে। এছাড়াও পূজা উপলক্ষে চট্টগ্রাম শহরের প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত থাকবে।
র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের সতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করার জন্য আহ্বান করা হয়েছে।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪