ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘূর্ণিঝড় ‘হামুন’-এ সাতকানিয়ায় মৃত বকুমা খাতুনের পরিবারকে উপজেলা প্রশাসনের অনুদান

ঘুর্ণিঝড় ‘হামুন’-এর আঘাতে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে মৃত এক মহিলার পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছে সাতকানিয়া উপজেলা প্রশাসন।
২৫ অক্টোবর’২৩ ইং বুধবার সাতকানিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা মিল্টন বিশ্বাষ উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মাঝের পাড়া গ্রামের নিহত বকুমা খাতুন (৬৫)-এর বাড়ি পরিদর্শন করে নিহত বকুমা খাতুনের প্রতি শোক প্রকাশ করে তার আত্মিয় স্বজনের প্রতি সহানুভূতি প্রকাশ করে তার পরিবারের সদস্যদেরকে নগদ ২৫,০০০ টাকা আর্থিক অনুদান প্রদান করেন।
উল্লেখ্যঃ ২৪ অক্টোবর মঙ্গলবার বঙ্গোপসাগরে সৃষ্ঠ ঘূর্নিঝড় বাংলাদেশের উপকুল অতিক্রম করার সময় কক্সবাজার ও চট্টগ্রামের বেশ ক’টি উপজেলায় ঘন্টায় প্রায় ৮০/৯০ কিঃমিঃ গতির দমকা হাওয়ায় ধ্বংসলীলা চালায়। এসময় সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মাঝের পাড়া গ্রামের বকুমা খাতুন(৬৪) স্বামী- মৃত নূর আহমদ প্রবল ঝড়ো হাওয়ায় বসত ঘরের উপর গাছ পড়ে মৃত্যুবরন করেন। পরিদর্শন কালে উপজেলা নির্বাহী অফিসার জনাব মিল্টন বিশ্বাসের সাথে ছিলেন,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামরুল হোসেন, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) ইয়াসির আরাফাত ও ইউপি সদস্য মোহাম্মদ মহসিন।
উপস্থিত জনগনের উদ্দেশ্যে উপজেলা নির্বাহি কর্মকর্তা মিল্টন বিশ্বাস বলেন, যে কোন প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ করার ক্ষমতা কারো হাতে নেই, কোন প্রকৃতিক দুর্যোগকে অবহেলা না করে প্রশাসনের নির্দেশানুযায়ী যথাসময়ে সবাইকে নিরাপদে আশ্রয়ে সতর্ক থাকতে হবে।
প্রাকৃতিক বৈরীতায় সম্পদের প্রতি লোভ না করে নিজেদের জিবনকে নিরাপদ রাখতে হবে। তাহলেই বকুমা খাতুনের পরিবারের সদস্যদের মত কাউকে স্বজন হারানোর বেদনায় ভেঙ্গে পড়তে হবেনা। এখন যে কোন প্রাকৃতিক দুর্যোগে সরকার পুর্ব থেকে দেশের সকল জনগনকে সতর্ক করে বলেও জানান তিনি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪