ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

গলাচিপায় ‘সি আই এস’র উদ্যোগে দুর্যোগ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক উন্নয়ন সভা

গলাচিপা উপজেলায় চিকনীকান্দি ইউনিয়নে পানখালী পানজাতীয়া হাই স্কুল হলরুমে কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি আই এস) এর উদ্যোগে নতুন দুর্যোগ পতিরোধ ও প্রতিকার বিষয়ক উন্নয়ন সভা আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় উপস্থাপক ও প্রশিক্ষক হিসেবে আলোচনা করেন কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি আই এস) এর প্রকল্প কর্মকর্তা মোঃ ইমরান পারভেজ। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকনীকান্দি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নাসির উদ্দিন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানখালী পানজাতীয় হাই স্কুল প্রধান শিক্ষক হানিফ মিয়া,এনজিও প্রতিনিধি সহ স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় জনসাধারণ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই সময় কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি আই এস) এর প্যারামেডিক মিঠুন সরকার ডেঙ্গু সহ প্রাথমিক চিকিৎসা বিষয়ক আলোচনা করেন । উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রাপ্ত সকল ব্যক্তি কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি আই এস)-এর কাছে এমন প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করার জন আবেদন করেন এবং তারা বলেন এমন প্রশিক্ষণ কর্মশালা এর আগে কখনো তারা অংশগ্রহণ করেন নাই ।

এতে করে তারা উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহণ করতে পেয়ে অনেক আনন্দিত তাঁরা আরো বলেন উক্ত প্রশিক্ষণ মাধ্যমে তাদের ব্যক্তিগত পারিবারিক সামাজিক ক্ষেত্রে উপকৃত হবে বলে প্রশিক্ষণ প্রাপ্তরা মনে করেন।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪