ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সভাপতি আশুতোষ, সম্পাদক বেদারুল

নুরুল আলম:: আবারও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে অ্যাডভোকেট আশুতোষ চাকমা ও অ্যাডভোকেট বেদারুল ইসলাম। তারমধ্যে সভাপতি পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা ৮ম বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অপর দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেদারুল ইসলাম ৩২ ভোট পেয়ে তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী অ্যাডভোকেট আরিফ উদ্দিন পেয়েছেন ২৭ ভোট।

রোববার (১১ ফেব্রুয়ারি) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬১ জন ভোটারের মধ্যে ৫৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

বিকালে ৩টায় প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট অভ্যুদয় চাকমা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এছাড়া, জেলা বার নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট শাশ্বত প্রিয় চাকমা।

সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রার্থী অ্যাডভোকেট অংসুই মারমা পেয়েছে ২৭ ভোট।

অর্থসম্পাদক পদে অ্যাডভোকেট শেখ মো. জামাল হোসেন সিদ্দিকী ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী অ্যাডভোকেট উদ্দিপন চাকমা পেয়েছেন ২৬ ভোট। সদস্য পদে অ্যাডভোকেট নজরুল ইসলাম সোহাগ ৩৯ ভোট, অ্যাডভোকেট গৌরী প্রভা দে ৪১ ভোট ও উথিমং মারমা ৪১ ভোট পেয়ে নির্বাচিত।

এছাড়া সহ-সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ নুরু উল্লাহ,তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে অ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার, পাঠাগার সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট জসিম উদ্দিন, শিক্ষা ও বৃত্তি বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট শাহিন হোসেন ও সমাজসেবা ও জনকল্যাণ সম্পাদক অ্যাডভোকেট আলো প্রদীপ চাকমা বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির নেতারা বিভিন্ন পদে নির্বাচিত হলেও কোন প্যানেল ঘোষণা হয়নি।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪