ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কোন অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করলে সকলে মিলে প্রতিহত করা হবে:আইজিপি

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সকল ধর্মের মানুষের মধ্যে সহাবস্থান রয়েছে। কোন অপশক্তি আমাদের পারস্পরিক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করলে আমরা সকলে মিলে তাদেরকে প্রতিহত করবো। আগামীদিনের যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

শনিবার ( ২১ অক্টোবর ) রাতে নারায়ণগঞ্জ শহরে রামকৃষ্ণ মিশন পূজামন্ডপ পরিদর্শনকালে এ কথা বলেন। তিনি পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়কালে আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে স্বাভাবিক আইনশৃঙ্খলা ও শান্তি বিরাজ করছে। প্রত্যেক ধর্মের মানুষ নিরাপদে নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করছেন।

তিনি বলেন, সারাদেশে ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে উৎসাহ-উদ্দীপনার সাথে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। বিসর্জনের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন হবে বলে আমরা আশাবাদী।

আইজিপি বলেন, নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে প্রতি বছর সারাদেশ থেকে লাখ লাখ পূণ্যার্থী পূণ্য স্নানে আসেন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পূজাকে কেন্দ্র করে আমরা কোন শন্কা অনুভব করছিনা। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণের জানমাল ও সরকারি সম্পদের নিরাপত্তা বিধানের জন্য যে ব্যবস্থা নেয়া প্রয়োজন সে ব্যবস্থা নিতে আমরা প্রস্তুত আছি।

পরে আইজিপি আমলা পাড়া পূজামন্ডপ, শ্রী শ্রী বলদেব জিউর আখড়া ও শিব মন্দির পূজামন্ডপ পরিদর্শন করেন। তিনি পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, নারায়ণগঞ্জ জেলা সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি শংকর কুমার দে ও সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, আমলা পাড়া পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রবীর সাহা এবং হিন্দু নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪