ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কেন্দ্রের নির্দেশে বাসে আগুন দিতে যান ছাত্রদল নেতা মামুন:র‍্যাব

বাসে আগুন দেওয়ার সময় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মামুন মজুমদারকে (৩৫) রাজধানীর আব্দুল্লাহপুর এলাকায় হাতেনাতে আটক করে র‍্যাব-১। তারা বলছে, কেন্দ্রের নির্দেশে নাশকতা করে অস্থিতিশীল পরিস্থিতির মাধ্যমে সরকারের পতন ঘটাতে বাসে অগ্নিসংযোগ করতে যান ছাত্রদল নেতা মামুন।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোস্তাক আহমেদ। তিনি বলেন, সারা দেশে বিএনপির ডাকা হরতালের প্রেক্ষিতে নাশকতা এড়ানোর জন্য প্রতিদিনের ন্যায় র‍্যাব-১ একটি দল দায়িত্বপূর্ণ এলাকায় মোতায়েন হয়। গোপন খবরের ভিত্তিতে জানা যায়, রাজধানীর আব্দুল্লাহপুর এলাকায় কতিপয় নাশকতাকারী/দুষ্কৃতকারী অনুপ্রবেশ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর যান চলাচলের বাধা সৃষ্টিসহ অগ্নিসংযোগ করতে পারে।

মোস্তাক আহমেদ বলেন, এরই পরিপেক্ষিতে আজ সকাল সাড়ে ৯টায় র‍্যাব-১ এর একটি দল আব্দুল্লাহপুর পলওয়েল মার্কেটের সামনে অবস্থান নেয়। এসময় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মামুন মজুমদার প্রজাপতি পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করতে গেলে সাদা পোশাকে দায়িত্বরত র‍্যাব সদস্যরা তাকে হাতেনাতে ধরে ফেলে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ছাত্রদল নেতা মামুন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদে মামুন বলেছেন, কেন্দ্রের নির্দেশে সারা দেশে নাশকতা করে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে রাজধানীর বিভিন্ন জায়গায় তাদের কর্মী রয়েছে। তারা বিভিন্ন পদ-পদবির আশায় যে কোনো ধরনের নাশকতা করে দেশকে অস্থিতিশীল করা এবং সরকারের পতন ঘটাতে বদ্ধপরিকর।

গ্রেফতার মামুনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলার পর হস্তান্তর প্রক্রিয়া চলছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪