ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুড়িগ্রামে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার পাচ্ছে ৭ হাজার কৃষক

কুড়িগ্রাম সদর উপজেলার প্রায় ৭ হাজার কৃষক পাচ্ছে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার। এ উপলক্ষে ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে সদর উপজেলা পরিষদ চত্তরে এগারো শতাধিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণের মধ্যদিয়ে এর উদ্বোধন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমান উদ্দিন আহমেদ মঞ্জু।

এছাড়া উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান -এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোছা. নাহিদা আফরীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আব্দুর রব রাজু, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শাহীন মিয়া প্রমুখ।

২০২৩-২৪ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওয়তায় আগামী রবি মৌসুমের জন্য সদর উপজেলায় সরিষা, গম, ভুট্টা, সূর্যমুখী,
চিনাবাদাম, মুগ, মশুর, খেসারী, শীতকালীন পেঁয়াজ ও গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ৬৯২৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব উপকরণ বিতরণ করা হবে।
উপজেলা কৃষি অফিসার মোছা. নাহিদা আফরীন বলেন, সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের তালিকা করে আগামী রবি মৌসুমের জন্য প্রত্যেক কৃষককে এক বিঘা জমি আবাদের জন্য ৫০ কেজি বিভিন্ন মিশ্র রাসায়নিক স্যার, কীটনাশক ও ছত্রাক নাশক দেয়া হয়েছে। যাতে করে এসব প্রান্তিক কৃষক তাদের এক বিঘা জমিতে এসব উপকরণ ব্যবহার করে চাষাবাদ করতে পারে।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪