ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কাল স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোট

ডেস্ক রিপোর্ট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ আগামীকাল মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি)। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত হবে এ ভোটগ্রহণ। স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হকের মৃত্যুর কারণে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত ছিল। ফলে, ৭ জানুয়ারি ২৯৯ আসনে ভোট হয়।

নওগাঁও-২ আসনে লড়ছেন চার প্রার্থী। ভোটারদের ধারণা, চার প্রার্থী থাকলেও মূল লড়াই হবে আওয়ামী লীগের প্রার্থী ও ট্রাক প্রতীকের স্বতন্ত্রপ্রার্থীর মধ্যে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন—বাংলাদেশ আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টি-জাপার অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন। এ ছাড়া স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচ এম আখতারুল আলম ও মো. মেহেদী মাহমুদ রেজা।

ইসি সূত্র জানিয়েছে, নির্বাচনে ভোটার রয়েছে তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোটগ্রহণ হবে ১২৪টি কেন্দ্রে। ভোটকেন্দ্রের নিরাপত্তায় সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারে ১৬ জনের ফোর্স নিয়োজিত রাখা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত থাকবে ১৭ জনের ফোর্স।

জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এরপর আগামী ১২ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন।

ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত করা হয়েছে পুলিশ, এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের ৩১টি মোবাইল ও সাতটি স্ট্রাইকিং ফোর্স। দায়িত্ব পালন করছে র‌্যাবের চারটি টিম ও আট প্লাটুন বিজিবি। আটজন নির্বাহী ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

 

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪