ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় ৪ টন সরকারী পাঠ্যবই সহ ট্রাক জব্দ, অভিযুক্ত মাদ্রাসা প্রিন্সিপাল

পটুয়াখালীর কলাপাড়ায় ৪ টন সরকারী পাঠ্যবই সহ একটি ট্রাক জব্দ করেছে উপজেলা প্রশাসন। গতকাল রবিবার রাত সাড়ে এগারোটার দিকে মহিপুর থানার মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসা সংলগ্ন সড়ক থেকে এসব বই জব্দ করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। জব্দকৃত বইয়ের বাজারমূল্য প্রায় ৫ লাখ টাকা। বইগুলো কেজি দরে বিক্রির অভিযোগ মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক রাতের আধারে এসব পাঠ্যবই ঝিনাইদহ এলাকায় নিয়ে শওকত আলী নামের ব্যাবসায়ীর কাছে বিক্রি করতে চেয়েছিলো। পরে ট্রাকে করে বইগুলো নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বইগুলো জব্দ করে উপজেলা প্রশাসন।

ক্রেতা শওকত আলী বলেন, আমি মূলত পুরনো বই–খাতা কেজি হিসেবে ক্রয়–বিক্রয়ের ব্যবসা করি। মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের কাছ থেকে বইগুলো কেজি দরে কিনেছি। তবে এগুলো পাঠ্যবই কিনা সে বিষয়ে জানা নেই।

অভিযোগের বিষয়ে জানতে মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.গোলাম মোস্তফা জানান, বিষয়টি জেনেছি উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে পরবর্তী ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়া অভিযুক্ত মাদ্রাসার প্রিন্সিপাল দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, শুধু ট্রাকসহ বইগুলো জব্দ করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪