ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আসছে স্কুল শিক্ষার্থীদের জন্য ‘জুনিয়রস অ্যাপ অ্যান্ড গেম কার্নিভাল

ডেস্ক রিপোর্ট: বর্তমান সময়ে শিশু-কিশোরদের মোবাইল ও কম্পিউটার তথা প্রযুক্তি আসক্তিকে কর্মে পরিণত করতে ভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। দেশে প্রথমবারের মতো স্কুল শিক্ষার্থীদের প্রযুক্তি সচেতনতা ও কোডিং সম্পর্কে ধারণা দিতে ‘জুনিয়রস অ্যাপ অ্যান্ড গেম কার্নিভাল’-এর আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

আজ রোববার (১১ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল শিক্ষার্থীদের প্রযুক্তি এবং সৃজনশীলতার বিশ্বে প্রবেশের জন্য জুনিয়রস অ্যাপ অ্যান্ড গেম কার্নিভাল একটি মাইলফলক হিসেবে কাজ করবে। ভিন্নধর্মী এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা ইন্টারেক্টিভ সেটিংয়ে অ্যাপ এবং গেম ডেভেলপ করতে শিখবে। চতুর্থ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

মূল প্রতিযোগিতা শুরু করার আগে শিক্ষার্থীদের চার মাস ট্রেনিং প্রদান করবে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। যাতে করে তারা প্রস্তুতি নিয়েই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে। জুনিয়রস অ্যাপ অ্যান্ড গেম কার্নিভাল সম্পর্কে ক্রিয়েটিভ আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মনির হোসেন বলেন, আমরা আশা করছি অনলাইন এবং অফলাইনের মাধ্যমে ১০ হাজার নিবন্ধনের পাশাপাশি ১০ লাখ শিক্ষার্থীকে সচেতন করার সুযোগ তৈরি হবে। যেখান থেকে তিনটি স্ক্রিনিং প্রক্রিয়ার মাধ্যমে ৫০ জন শিক্ষার্থীকে শতভাগ স্কলারশিপে প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হবে। যারা নির্বাচিত হবে, তাদের বৈশ্বিক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ তৈরি করে দেওয়া হবে।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪