ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অর্থ আত্মসাতের ৬ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

অর্থ আত্মসাতের তিন মামলায় সাজাপ্রাপ্ত ও অন্য তিন মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত মো. রাসেল মোল্লা ওরফে আসাদুজ্জামান (৩৫) নামের এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (১৬ অক্টোবর) রাজধানীর কদমতলী থানাধীন মেরাজনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডির বিশেষ পুলিশ সুপার ছত্রধর ত্রিপুরা জানান, গ্রেফতার রাসেল মোল্লা ওরফে আসাদুজ্জামান প্রতারণার মামলার আসামি। তিনি বাদীর কাছ থেকে ৩০০ টাকার স্ট্যাম্প করে ব্যবসার কথা বলে ধার হিসেবে ২০১৯ সালের ৩১ জুলাই ১২ লাখ টাকা নেন। পরবর্তীকালে টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করেন।

তিনি জানান, রাসেল একজন পেশাদার প্রতারক। সে একই প্রক্রিয়ায় ভুক্তভোগী মোয়াজ্জেম হোসেন হিরুর কাছ থেকে সাড়ে ৫ লাখ, রিয়াজুল ইসলামের কাছ থেকে ২ লাখ ৬৩ হাজার ৪৯০ টাকা, এ কে চৌধুরী অ্যান্ড সন্সের কাছ থেকে ৫ লাখ ১৮ হাজার টাকা, মল্লিক প্লাজার স্বত্বাধিকারী ইমরান হোসেনের কাছ থেকে ৩৫ হাজার টাকা, মরিয়ম ট্রেডার্সের স্বত্বাধিকারী আলহাজ্ব মাহমুদ সিকদারের কাছ থেকে ৫১ হাজার ৯০০ টাকা, সৈনিক জাকির হোসেনের কাছ থেকে ২৭ হাজার টাকা, টিকে ট্রেডিংয়ের কাছ থেকে ৯ হাজার ১৫৯ টাকা, হাওলাদার আয়রনের কাছ থেকে ৮৬ হাজার টাকা এবং দুলাল স্টোরের কাছ থেকে ২ হাজার ৫০০ টাকাসহ আরও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোট ১ কোটি ২৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছে।

রাসেলের বিরুদ্ধে ৬টি মামলা চলমান। এরমধ্যে ৩টি মামলায় এক বছর করে সাজা পরোয়ানা এবং অন্য ৩টি মামলায় গ্রেফতারি পরোয়ানা ইস্যু হয়েছে।

গ্রেফতারি পরোয়ানা এড়ানোর জন্য আসামি রাসেল দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান সিআইডির এ কর্মকর্তা।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪